Varuthini Ekadashi 2021 (বরুথিনী একাদশী ২০২১) এর সময়সূচি, ব্রত মাহাত্ম্য, পূজার নিয়ম, পারনের সময়

Varuthini Ekadashi 2021 (বরুথিনী একাদশী ২০২১) এর সময়সূচি, ব্রত মাহাত্ম্য, পূজার নিয়ম, পারনের সময়: আসছে ৭ই মে ২০২১ বরুথিনী একাদশী (ইংরেজী: Varuthini Ekadashi) । আপনারা যদি এই একাদশীর সময়সূচি, ব্রত মাহাত্ম্যসহ বিস্তারিত তথ্য জানতে চান, তাহলে এখান থেকে সকল তথ্য জানতে পারবেন।

Are you looking for Varuthini Ekadashi 2021 Date, Puja Rules, Parna Time? Well, today you will get A to Z information about the Baruthini Ekadhosi.

বরুথিনী একাদশী ২০২১

Varuthini Ekadashi 2021

যে যেখান থেকে আমাদের ওয়েবসাইট সনাতনী ডট কম (Sonatoni.Com) এ প্রবেশ করেছেন, সবাইকে জানাই প্রণাম। আশা করি আপনারা সকলেই ভালো আছেন।

আজকে অনেকেই হয়তো ”বরুথিনী একাদশী ২০২১” সময়, পূজার নিয়ম ও পারনের সময় জানার জন্য সার্চ ইঞ্জিনে সার্চ করতেছেন। আপনিও যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন, তাহলে কোন চিন্তার প্রয়োজন নেই। এখান থেকেই আপনি প্রয়োজীনয় সকল তথ্য পাবেন। কেননা, আজকে আমরা ২০২১ সালের বরুথিনী একাদশীর সময়সূচি তুলে ধরেছি।

বরুথিনী একাদশী ২০২১ তিথি

আমরা এখানে বাংলাদেশের সময় অনুযায়ী পূজার সময় তুলে ধরেছি। কিন্তু আপনি যদি মনে করেন যে, আমি ভারতে বসবাস করি, তাহলে আমাদের সময় কি? অথবা বাংলাদেশ ও ভারতের সময় কি এক? উত্তর: না! তবে আমরা পৃথকভাবে সময় তুলে ধরেছি।

আপনারা হয়তো অনেকেই জানেন, বাংলাদেশ আর ভারতের সময়ে ৩০ মিনিটের পার্থক্য রয়েছে। আপনি যদি ভারতে বসবাস করেন, তাহলে বাংলাদেশের সময় থেকে ৩০ মিনিট যোগ করলে ভারতের সময় পাবেন। অর্থাৎ এখন যদি বাংলাদেশ সময় ০৫ মে ২০২১ রাত ১১ টা হয়, তাহলে ভারতের সময় হবে ০৫ মে ২০২১ রাত ১১ টা বেজে ৩০ মিনিট। আশা করি আপনারা বুঝতে পেরেছেন।

তাই আর দেরি না করে দেখে নেওয়া যাক বরুথিনী একাদশীর সময়সূচি!

বরুথিনী একাদশী ২০২১ সময়সূচি

Let’s check Varuthini Ekadashi 2021 from here.

  • বাংলাদেশ সময়:

২০২১ সালে বরুথিনী একাদশী তিথি শুরু হবে: ৬ই মে দুপুর ২ টা ৪০ মিনিটে

তিথি শেষ হবে: ৭ই মে দুপুর ০৪ টা ০২ মিনিটে

  • ভারতের সময় অনুযায়ী তিথি:

একাদশী তিথি শুরু হবে: ৬ই মে দুপুর ৩ টা ১০ মিনিটে

তিথি শেষ হবে: ৭ই মে দুপুর ০৪ টা ৩২ মিনিটে

দ্বাদশী তিথি শেষ হবে: বিকাল ০৫ টা ৫০ মিনিটে

নোট: ইস্কন’মতে ২০২১ সালের বরুথিনি একাদশীর সময়সূচি একই। তবে পারনের সময় একটু ভিন্ন। ইস্কন’মতে পারনের সময় ৮ই মে সকাল ০৫ টা ২০ মিনিট থেকে সকাল ৯ টা ৪৩ মিনিট।

পারনের সময়

পারানা (Parana Time) সময় যেকোন উপবাসের জন্য গুরুত্বপূর্ন বিষয়। তাই আমরা এই পোষ্টের মাধ্যমে পরন এর সময় তুলে ধরেছি। নিচে থেকে সময় দেখে নিতে পারেন;

  • বাংলাদেশ সময়:

বরুথিনী একাদশী পারনের সময়: ৮ই মে সকাল ০৫ টা ২০ মিনিট থেকে সকাল ৭ টা ৫৮ মিনিট।

  • ভারতের সময়:

পারনের সময়: ৮ই মে সকাল ০৫ টা ৫০ মিনিট থেকে সকাল ৮ টা ২৮ মিনিট।

এখান থেকে জেনে নিন একাদশী পারন মন্ত্র

ব্রত মাহাত্ম্য বরুথিনী একাদশী

Conclusion:

So, this is all about Varuthini Ekadashi 2021 Date, Parna Time for Bangladesh, India, and Nepal. We hope you guys will be successfully understood this article.

If you liked this article, so please try to share it with your friends. Thank you very much for being with Sonatoni.Com.

By Editorial Team

Thanks for visiting Sonatoni.Com.

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *